আজ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ ইং

বছরজুড়ে জলাবদ্ধতা, নিরসনের দাবিতে মানববন্ধন

সাভার প্রতিনিধি :

নিরাপদ ড্রেনেজ নিশ্চিত করি,পরিস্কার পরিছন্নতা, সুস্থ-সবল বাংলাদেশ গড়ি” এই শ্লোগান ধারণ করে আশুলিয়ায় জলাব্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বুধবার (১জুন) বেলা ১১ টার দিকে জামগড়া-বাগবাড়ি, ফকিরবাড়ি- আলিয়া মাদ্রাসাসহ বেশ কয়েকটি আঞ্চলিক সড়কের জলাবদ্ধতা নিরসনের দাবিতে হিয়ন কারখানা সংলগ্ন এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কারিতাস অঙ্কুর প্রকল্পের সহযোগীতায় এই মানববন্ধন কর্মসূচিতে ম্যানেজমেন্ট কমিটি, ক্লাস্টার নেটওয়ার্ক কমিটি, সামাজিক দলের সদস্যবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকা, এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে গাজিরচট আলিম মাদ্রাসার সহকারি অধ্যক্ষ মো.মোখশেদ মোল্লা বলেন, এসব আঞ্চলিক সড়কে ভোর বেলা থেকে সড়কে পানি জমতে শুরু করে। ১২ মাসেই আঞ্চলিক সড়ক এমনকি মহাসড়কে হাটু পানি জমে থাকে।

এই ময়লা পানি মাড়িয়ে স্কুল কলেজের শিক্ষার্থী, সরকারী বে-সরকারী কর্মজীবী, পোশাক শ্রমিকসহ ব্যবসায়ী ও অত্র এলাকায় বসবাসকারী সাধারণ মানুষ চলাচলাচল করে ন। এতে করে প্রতিনিয়ত চর্মরোগ সহ পানিবাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন সব সড়ক দিয়ে চলাচলকারীরা।

জামগড়া ম্যাসেজ স্কুলের পরিচালক মো.মঞ্জুরুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীদের সারা বছরই এই ভোগান্তি পোহাতে হয়।

এখানকার স্বাভাবিক জীবন যাত্রার ব্যহত হচ্ছে শুধু জলাবদ্ধতার কারনে। শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ পড়েছেন স্বাস্থ্য ঝুঁকিতে। আমরা দ্রুত এই জলাবদ্ধতা নিরসনের দাবি জানাই।

দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনে জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রশাসনের কাছে জোড়ালো দাবি জানান অন্যান্য বক্তারা।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আলহাজ্ব আবু তালেব মোল্লা পাবলিক স্কুলের পরিচালক আওলাদ হোসেন, সমাজ সেবিকা ময়না বেগম, জিয়াউর রহমান জিয়া, কারিতাসের মাঠ কর্মকর্তা সাগর জেমস পালমা, কো-অডিনেটর শিশির গমেজসহ আরও অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ